দীর্ঘদিন অপেক্ষা ও প্রতীক্ষার অবসান ঘটিয়া অবশেষে পশ্চিমবঙ্গের প্রকাশিত হতে যাচ্ছে প্রাইমারি টেট পরীক্ষার রেজাল্ট। ২০২২ সালের ১১ই ডিসেম্বর টেট পরীক্ষা হয়েছিল অবশেষে চলতি মাসেই প্রকাশিত হতে যাচ্ছে সেই টেট পরীক্ষার রেজাল্ট এবং কবে প্রকাশিত হবে সেটা জানতে হলে অবশ্যই বিস্তারিতভাবে এই খবরটি জেনে নেবেন।

ইতিমধ্যেই নতুন একটি আপডেট বেরিয়ে এসেছে প্রাইমারি টেট পরীক্ষা নিয়ে যেখানে বলা হয়েছে বেশ কিছু কোশ্চেন নিয়ে কনফিউশন তৈরি হয়েছিল এবং সেই সমস্ত কোশ্চেন এর উপর প্রচুর পরিমাণে ক্যান্ডিডেট চ্যালেঞ্জ করেছে। রাজ্য সরকারের তরফ থেকে এবং প্রাইমারি বোর্ডের তরফ থেকে ইতিমধ্যেই জানানো হয়েছে এই সমস্ত প্রশ্নের যারা উত্তর করেছে তাদের প্রত্যেকেরই নাম্বার দেওয়া হবে। অর্থাৎ এই আপডেট অনুযায়ী বোঝা যাচ্ছে প্রাইমারি টেট পরীক্ষায় সবারই রেজাল্ট আনসার কি অনুযায়ী যেটা ছিল তার থেকে বৃদ্ধি হবে।

ইতিমধ্যেই প্রাইমারি বোর্ডের তরফ একটা অফিসিয়াল বিজ্ঞপ্তি জারি করেছে এবং যেখানে বলা হয়েছে খুব দ্রুতই প্রাইমারি টেটের রেজাল্ট বের করা হবে এবং চাকরিপ্রার্থীরা তাদের নিজস্ব OMR সিট রেজাল্ট এর সঙ্গে সঙ্গে মিলিয়ে নিতে পারবে। ফেব্রুয়ারি মাসের মধ্যে প্রাইমারি টেট পরীক্ষার রেজাল্ট বের করা হবে বলে জানা গিয়েছে।

এছাড়াও নতুন করে আবারো টেট পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হতে পারে চলতি বছরের মধ্যেই। কারণ প্রাইমারি বোর্ডের সভাপতি গৌতম পাল ইতিমধ্যে জানিয়ে দিয়েছেন প্রতিবছরের টেট পরীক্ষা নেওয়ার পরিকল্পনা করছে রাজ্য সরকার।

এছাড়াও যারা ২০১৭ সালের প্রাইমারি টেট পরীক্ষার ইন্টারভিউ দিয়েছে তাদের নিয়োগ প্রক্রিয়ার সম্পূর্ণ করা হবে চলতি বছরের মধ্যে এবং নতুন করে যারা ২০২২ এ টেট পরীক্ষায় পাস করবে তাদেরও চলতি বছরের মধ্যেই ইন্টারভিউ বিজ্ঞপ্তি জারি করা হবে।

এবছর তুলনামূলক পরীক্ষার কোশ্চেন পেপার সহজ হওয়ায় প্রচুর পরিমাণে চাকরি প্রার্থী পাস করবে। যতদূর অনুমান করা হয়েছে এবছর প্রায় ৪৫ থেকে ৫০ হাজার চাকরিপ্রার্থী প্রাইমারি টেট পরীক্ষায় পাস করবে। এছাড়াও আস্তে আস্তে সকলেরই নিয়োগ দেওয়া হবে এমনটাও আশ্বস্ত করা হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। তবে যাই হোক সব মিলিয়ে রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য একের পর এক বিরাট বড় সুখবর আসতে চলেছে চলতি বছরে।

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *